ব্রেকিং নিউজ

আজ জিততেই হবে আর্জেন্টিনাকে

আর্জেন্টিনা

আর্জেন্টিনাকে ব্রাজিলে অনুষ্ঠানরত কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠতে হলে আজ রবিবার কাতারের বিরুদ্ধে জিততে হবে। দুই খেলায় সমান তিন পয়েন্টে থাকা এ দল দুটি ড্র করলেও কিছুটা সুবিধা হবে আর্জেন্টিনার।

কারণ আর্জেন্টিনা গোল ব্যবধানে কাতারের চাইতে এগিয়ে আছে। তবে এ ড্রও লিওনেল মেসির দলকে কোনো নিশ্চয়তা দিচ্ছে না। কেননা গ্রুপের শীর্ষদল কলম্বিয়া ছয় পয়েন্ট পেয়ে শেষ আট নিশ্চিত করে রেখেছে।অপরদিকে দুই পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে থাকা প্যারাগুয়ে যদি কলম্বিয়াকে হারায় তাহলে মেসিদের কপাল পুড়বে। কেননা তখন প্যারাগুয়েই খেলবে কোয়ার্টার ফাইনালে।

জাতীয় দলের সঙ্গে সাফল্যহীন মেসির দলের তখনো সুযোগ থাকবে সেরা দুটি তৃতীয় স্থান পাওয়া হিসেবে খেলার। সে জন্য অবশ্য গত দুইবারের ফাইনালিস্টদের অপেক্ষার প্রহর গুণতে হবে গ্রুপ পর্ব শেষ না হওয়া পর্যন্ত।

মেসি অবশ্য গ্রুপ পর্ব থেকে বিদায়ের মতো পরিস্থিতিতে যেন পড়তে না হয় সেজন্য ইতিবাচক থাকতে চান।

আর্জেন্টিনা অধিনায়ক বলেন, ‘আমাদেরকে ইতিবাচক থেকে নিজেদের আত্মবিশ্বাসকে ধরে রাখতে হবে। আমাদের উন্নতি ঘটানো দরকার এবং পরের খেলাটির জন্য সম্ভাব্য সেরা হয়েই আসতে হবে। এবং জিততে হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি গ্রুপ থেকে উতরাতে না পারি তাহলে এটা হবে দিশেহারা হওয়ার মতো ব্যাপার। বিশেষ করে যখন এই গ্রুপ থেকে তিনটি দলেরই যাওয়ার সুযোগ আছে। আমরা জানতাম কোপা আমেরিকায় খেলাটা সহজ হবে না। আমরা একটা দল হিসেবে গড়ে ওঠা ও ভাল নৈপুণ্য দেখানোর সন্ধানে আছি। ভেনেজুয়েলা ব্রাজিলের জন্য কঠিন বাধা হয়ে দাঁড়িয়েছিল। এ মুহূর্তে আমরা আর্জেন্টিনার জার্সি গায়ে আর জিততে পারছি না। কাতারের বিরুদ্ধে তিন পয়েন্ট পেতে তাই আমাদের সবকিছু ঠিকঠাক মতো করতে হবে।’

Leave a Reply

Recent Posts

ক্যালেন্ডার

July 2019
S S M T W T F
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

   সাম্প্রতিক খবর



»