ব্রেকিং নিউজ

উঠতে বসতে ডাকসু নেতৃবৃন্দের সমালোচনা করবেন না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নেতৃবৃন্দের কাজের ঢালাও সমালোচনা না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ডাকসুর উদ্যোগে সাত দিনব্যাপী ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বই মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বরে মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসু’র সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও ডাকসু’র কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসু’র এজিএস সাদ্দাম হোসাইন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ডাকসুকে তাদের মতো কাজ করতে দিতে হবে। উঠতে বসতে তাদের কাজের সমালোচনা, তাদের মধ্যকার টানাপোড়ন নিয়ে জাতীয় গণমাধ্যমগুলোতে আলোচনা, রাতে ঘণ্টার পর ঘণ্টা টকশোতে ডাকসু নিয়ে আলোচনা; আমার মনে হয় এটা কিছুটা হলেও পরিহার করা উচিত।

তিনি বলেন, অপরাজনীতি গণতান্ত্রিক ধারা চর্চার রাজনীতিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করতে সবকিছু করে। ঠিক একইভাবে বিভিন্ন সময়ে ডাকসুর সমালোচনা, ছাত্ররাজনীতির সমালোচনা, অনেক ক্ষেত্রে ছাত্রলীগের সমালোচনাও করা হয়। ভালোমন্দ মিলিয়েও তো সবকিছু। এসময়ের মধ্যে দিয়ে যেতে হবে। এভাবে আমাদের এমপি-মন্ত্রীদেরও হেয় করার চেষ্টা করা হয়।’

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসুর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞানগত দক্ষতা বৃদ্ধিতে আরও বেশি সহযোগিতা করবে। 

উল্লেখ্য, আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এই মেলা। এতে ৮০টিরও বেশি প্রকাশনী সংস্থা অংশগ্রহণ করছে। বইমেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»