ব্রেকিং নিউজ

এ যেন রেসলিং খেলা, লাল কার্ড পেল ৮ জন

বল রেখে ‘রেসলিং’

অবিশ্বাস্য দৃশ্য। দেখে মনে হবে ফুটবল মাঠে রেসলিংয়ের ‘রয়্যাল রাম্বল’ চলছে। দুই দলের ফুটবলারেরা মিলে একে মারছে তো তাকে ধরছে!

পোর্তো অ্যালেগ্রেতে আজ কোপা লিবার্তোদোরেসে গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই স্থানীয় ক্লাব—গ্রেমিও ও ইন্টারন্যাসিওনাল। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এর চেয়েও বড় খবর হলো, করোনা সতর্কতা হিসেবে দক্ষিণ আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের এ লড়াই সাময়িক মুলতবি রাখা হয়েছে। কিন্তু গ্রেমিও ও ইন্টারন্যাসিওনালের ফুটবলারেরা মাঠে যা ঘটিয়েছেন তা টুর্নামেন্ট স্থগিত হওয়ার খবরও ছাপিয়ে গেছে।

লিবার্তোদোরেসে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে এ দুটি ক্লাব—যাদের লড়াই ব্রাজিলের ঘরোয়া ফুটবলে ‘পোর্তো অ্যালেগ্রে ডার্বি’ নামে পরিচিত। ব্রাজিলিয়ান ফুটবলে এ দুই প্রতিবেশী দলের শতাব্দী-প্রাচীন দ্বৈরথ ভীষণ উত্তেজনাপূর্ণ হয়ে থাকে। ৪২৪তম এ ডার্বি লড়াইয়ের ৮৮ মিনিট থেকে পরের প্রায় ১৫ মিনিট পর্যন্ত যেন পাগলামো ভর করেছিল। ঘটনার শুরু ৮৮ মিনিটে—গ্রেমিওর লুসিয়ানোর সঙ্গে লেগে যায় ইন্টারন্যাসিওনালের এডেনিলসনের।

ঘটনার শেষ হয়েছে এভাবে—আর্জেন্টাইন রেফারি ফার্নান্দো রাপালিনি কোনোমতে ম্যাচটা শেষ করতে পেরেছেন। তার আগে লাল কার্ড দেখেন মোট আট ফুটবলার! দুই দলের একাদশে তিনজন করে, এবং বেঞ্চে বসে থাকা আরও দুজন লাল কার্ড দেখেছেন। অর্থাৎ দুই দলের মোট ১৬জন মিলে শেষ করেছেন ম্যাচ। ফাউলের সংখ্যা ৩৬টি। ৮ লাল কার্ড ছাড়াও হলুদ কার্ড দেখেছেন আরও ৬ ফুটবলার। ভাবছেন, পাগলাটে এ ম্যাচে নিশ্চয়ই লাল কার্ড দেখার রেকর্ড হয়েছে!। ইএসপিএন জানিয়েছে, কোপা লিবার্তোদোরেসের ইতিহাসে এক ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ লাল কার্ড দেখার রেকর্ড গড়েছে গ্রেমিও-ইন্টারন্যাসিওনাল লড়াই। রেকর্ড না হলেও রেকর্ডের নিকটতম প্রতিদ্বন্দ্বী এ ম্যাচ। ১৯৭১ সালে এই লিবার্তোদোরেসেই মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনার বোকা জুনিয়র্স ও পেরুর স্পোর্টিং ক্রিস্টাল। সে ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন ১৯ ফুটবলার!

ভিডিও রিপ্লেতে দেখা গেছে, লুসিয়ানো ও এডেনিলসনের মধ্যে কথা-কাটাকাটি থেকে হাতাহাতি শুরু হলে যোগ দেন দুই দলের ফুটবলারেরা। কিল-ঘুষি, লাথি ও ধাক্কায় ফুটবলারেরা যেন কুস্তিগির হয়ে উঠেছিলেন! তবে সামান্য কথাকাটাকাটি থেকে ঘটনাটা কীভাবে দাঙ্গায় মোড় নিল তা জানা যায়নি। সংবাদমাধ্যম জানিয়েছে, মাঠে খেলোয়াড়দের মারামারির জন্য দুই ক্লাবই ‘বড় শাস্তি’ সম্মুখীন হবে।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»