ব্রেকিং নিউজ

করোনা প্রতিরোধে সারা দেশে ১০ হাজার শয্যার ব্যবস্থা থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টি করেছে। গত দুই মাস যাবৎ করোনাভাইরাস প্রতিরোধ করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, জাতীয়, বিভাগীয় এবং জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। প্রতিটি জেলায় হাসপাতালে শতাধিক শয্যা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া বিভাগীয় পর্যায়ে ৩০০ থেকে ৪০০ শয্যা রাখার ব্যবস্থা করা হয়েছে। সারা দেশে ১০ হাজার শয্যার ব্যবস্থা থাকবে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত এক মেলার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এদিকে আজ দুপুরে জেলার সিঙ্গাইর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মধুমতি ব্যাংকের ৪৩তম শাখার উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। ব্যাংকের পরিচালক হুমায়ুন কবিরের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, স্থানীয় সাংসদ মমতাজ বেগম, খুলনা-২ আসনের সাংসদ শেখ সালাহউদ্দিন, টাঙ্গাইল-৬ আসনের সাংসদ আহসান ইসলাম প্রমুখ।
এ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘আমাদের দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে অর্থনীতির ওপর মারাত্মক চাপ পড়বে। দেশে যাতে করোনা ছড়িয়ে না পড়ে এবং অর্থনীতির ওপর চাপ না পড়ে, সে জন্য আমাদের করোনা প্রতিরোধে সচেতন হতে হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশ করোনাভাইরাসের হুমকির সম্মুখে রয়েছে। প্রায় ৭০টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিন হাজারের বেশি মানুষ মারা গেছে এবং প্রায় এক লাখ মানুষ আক্রান্ত হয়েছে। তিনি বিশেষ প্রয়োজন ছাড়া এ মুহূর্তে বিদেশ থেকে দেশে আসা এবং দেশ থেকে বিদেশে না যাওয়ার পরামর্শ দেন।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»