ব্রেকিং নিউজ

কাতার বিশ্বকাপের জন্য দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ

বাংলাদেশ ফুটবল

ভুটানের বিপক্ষে দুইটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে কাতার ও ভারতের বিপক্ষে ম্যাচের আগে ঢাকায় দুইটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুইটি ম্যাচের প্রতিপক্ষই ভুটান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর। আজ বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

সর্বশেষ ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আছে ভুটান। এ সপ্তাহেই পাঁচ ধাপ পেছানো বাংলাদেশের অবস্থান ১৮৭, ভুটান ১৮৫। এগিয়ে থাকলেও বিশ্বকাপ ও এশিয়ান কাপের মূল বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ভুটান। পরবর্তী সূচি সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি শুরু হবে ২৫ সেপ্টেম্বর। অর্থাৎ স্বল্প সময়ের এই প্রস্তুতিতে ১৭ দিনের মধ্যে চারটি আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে।

আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর ঘরের মাঠের প্রতিপক্ষ কাতার। এর ৫ দিন পরেই কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

প্রতিবেশী ভারতের বাছাইপর্বের শুরুটা ভালোই হয়েছে বলা যায়। গ্রুপের সবচেয়ে শক্তিশালী দুই দল ওমানের ও কাতারের বিপক্ষে দুর্দান্ত খেলেছে তারা। প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকেও শেষ ১০ মিনিটে ২ গোল হজম করে হার মাঠ ছাড়তে হয়। শেষ ম্যাচে দোহায় বর্তমান এশিয়ান কাপ চ্যাম্পিয়ন স্বাগতিক কাতারের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে দলটি। আর কাতার নিজেদের মাঠে ভারতের বিপক্ষে ড্রয়ের আগে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»