ব্রেকিং নিউজ

কাশ্মীরি পত্রিকার সম্পাদক নিখোঁজ,তুলে নিছে ভারতীয় পুলিশ

কাশ্মীরের একটি সংবাদ মাধ্যমের ওয়েবসাইট এবং সাপ্তাহিক পত্রিকার সম্পাদককে গত ২৫ জুলাই গ্রেপ্তার করেছিল পুলিশ। তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না বলে ওই ওয়েবসাইটেই দাবি করলেন তাঁর সহকর্মীরা। পাঠকের কাছে এ বিষয়ে সাহায্য চেয়ে আবেদন করেছেন তাঁরা।

মঙ্গলবার ‘দ্য কাশ্মীরিয়ত’ নামে ওই ওয়েবসাইটে একটি খবরই লেখা হয়েছে এই শিরোনামে, ‘আমাদের সম্পাদক গ্রেপ্তার হয়েছেন। তাঁকে খুঁজে বের করতে সাহায্য করুন।’

কাশ্মীরিয়ত-এর সম্পাদক কাজী শিবলিকে পুলিশ গ্রেপ্তার করে ২৫ জুলাই। ওই দিন কাশ্মীরিয়ত-এর পুরো টিমকেই ডেকে পাঠানো হয় থানায়। সারাদিন জিজ্ঞাসাবাদের পরে বাকিদের চলে যেতে বলা হলেও ছাড়া হয়নি শিবলিকে। তার পর ৭-৮ দিন তাঁকে আটক করে রাখা হয়েছে বলেই জানতে পারেন সহকর্মীরা। 

ঠিক কী কারণে আটক, সদুত্তর মেলেনি বলে জানান তাঁরা। তবে শিবলির পরিবারকে পুলিশ বলেছিল, ৫ অগস্ট ছাড়া পাবেন শিবলি। কিন্তু তার আগেই শিবলি ‘নিখোঁজ’।

কী ভাবে? শিবলির ভাই কাজী উমেইর দাবি করছেন, তাঁরা একদিন শিবলিকে খাবার দিতে যান থানায়। শিবলি একটা জলের বোতল চান। জল নিয়ে ফিরে এসে পরিবারের কেউ আর শিবলিকে দেখতে পাননি। জানানো হয়, তাঁকে সদর থানায় নিয়ে যাওয়া হয়েছে। সদর থানায় ছুটে গিয়েও শিবলিকে পাওয়া যায়নি। বস্তুত তার পর থেকে শিবলির পরিবার ও সহকর্মীরা কেউই তাঁর সম্পর্কে নির্দিষ্ট তথ্য পাননি বলে জানিয়েছেন। 

ফেসবুকে উমেইর লিখেছেন, ”কেউ কেউ বলছে, শিবলিকে নাকি আগরা নিয়ে যাওয়া হয়েছে। ওর কাছে টাকা নেই, কাপড়ও নেই। তিন সপ্তাহ ধরে কোনও খোঁজ পাচ্ছি না। গত কাল আগরা থানায় ফোন করে জানলাম, ওখানেও খবর নেই। চিন্তায় আছি। কেউ কোনও খবর পেলে জানাবেন।”

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»