ব্রেকিং নিউজ

কোহলিদের নিয়ে সমর্থকদের রঙ্গ-তামাশা

হেরেই চলেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলে এখন পর্যন্ত ৩টি ম্যাচ খেলে ফেললেও জয়ের মুখ দেখেনি কোহলির দল। কাল রাতে সানরাইজার্স হায়দরাবাদের কাছে গোহারা হারতে হয়েছে বেঙ্গালুরুকে (ব্যবধানটা ১১৮ রানের)। টানা হারে পয়েন্ট টেবিলের তলানিতেও তারা। বেঙ্গালুরু সমর্থকদের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। এমনকি কোহলির মতো অধিনায়ককে নিয়েও।

একে তো দলের বিপর্যয়। সঙ্গে কোহলির ব্যাটের অবস্থা ভোঁতা দায়ের মতো। কালকের ম্যাচটির কথাই ধরুন। ২৩২ রানের বড় লক্ষ্যে নেমেছে দল। কোহলি ১০ বল খেলে আউট হলেন মাত্র ৩ রানে। স্ট্রাইকরেট ৩০! আগের দুই ম্যাচ চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষেও কোহলি সফল হতে পারেননি। ধোনির চেন্নাইয়ের বিপক্ষে প্রথম ম্যাচে করেছিলেন মাত্র ৬। সেটিও ১২ বল খেলে। দল হারে ৭ উইকেটে। দ্বিতীয় ম্যাচেই যা একটু রান করেছেন। মুম্বাইয়ের বিপক্ষে হারা ম্যাচে ৩২ বলে করেছিলেন ৪৬। কিন্তু ৪৬ রান যে তাঁর নামের সুবিচার করে না, সেটি নিশ্চয়ই বলতে হবে না!

এই সুযোগের অপেক্ষায় বুঝি ছিলেন কোহলির সমলোচকেরা। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা শুরু করে দিয়েছেন বেঙ্গালুরু অধিনায়ককে নিয়ে ব্যঙ্গ বা হাসি-তামাশা। ব্যঙ্গে ভরা কত যে ছবি আর ক্যাপশন ব্যবহার করছেন তাঁরা। বাজে ব্যাটিং বেশি ভোগাচ্ছে বেঙ্গালুরুকে। শেষ ম্যাচে ১১৮ রানের হারই বড় প্রমাণ। ড্রেসিংরুমে উঁকি দিয়ে দেখছেন বেঙ্গালুরু অধিনায়ক, এমন একটা ছবি টুইট করে একজন লিখেছেন, ‘বিরাট কোহলি খোঁজ নিয়ে দেখছেন আর কেউ ব্যাট করার বাকি আছে কি না।’

অন্য একটি টুইটে দেখা যাচ্ছে, ঠেলাগাড়িতে গাধা শুয়ে আছে আর সেটি টেনে নিয়ে যাচ্ছেন একজন। সেখানে লেখা হয়েছে, ‘বিরাট কোহলি তাঁর সতীর্থদের টানছেন!’ আরেকটি টুইটে বলা হচ্ছে, বেঙ্গালুরু দৌড়াচ্ছে উল্টো দিকে। অ্যাথলেটিকস ট্র্যাকে দৌড় প্রতিযোগিতায় সব দল সামনের দিকে দৌড়ালেও কোহলির বেঙ্গালুরু হাঁটছে পেছনে।

কোহলি নিজেও হয়তো দেখছেন তাঁকে নিয়ে ঠাট্টা-তামাশা। হয়তো ভাবছেন বছরের শুরুর কথা। কোহলির নেতৃত্বে প্রথম ভারতীয় তো বটেই, উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতেছিল ভারত। সাবেক ক্রিকেটার, বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমী, সবাই কোহলিকে জানিয়েছিলেন কুর্নিশ। কয়েক মাসের ব্যবধানে সবাই এখন কোহলির মুণ্ডুপাতে ব্যস্ত। ক্রিকেট কখনো কখনো এমনই নিষ্ঠুর!

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»