ব্রেকিং নিউজ

খালি পদে নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়কে ইউজিসির চাপ

শিক্ষা মন্ত্রণালয়

এখন পর্যন্ত যেসব বিশ্ববিদ্যালয়গুলোতে উপাচার্য, উপ-উপাচার্য, ও ট্রেজারার পদ খালি রয়েছে সেসব গুরুত্বপূর্ণ পদগুলোতে দ্রুত নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়কে আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। 

মঙ্গলবার (২২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিবকে চিঠির মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

চিঠিতে বলা হয়, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে উপাচার্য, উপ-উপাচার্য এবং ট্রেজারাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বর্তমানে দেশের কোনো কোনো বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, উপ-উপাচার্য এবং ট্রেজারারের পদ শূন্য রয়েছে। ফলে এ সব বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে এবং শিক্ষার্থীরা নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ইউজিসি জানায়, উচ্চশিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী ও সহজলভ্য করার লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় সরকারি-বেসরকারি পর্যায়ে অন্ততপক্ষে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে একবিংশ শতাব্দীর উপযোগী দক্ষ জনবল তৈরি করা সরকারের অন্যতম অঙ্গীকার।

এ লক্ষ্যে সরকার দেশের অধিকাংশ জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে এবং এ প্রক্রিয়া চলমান বলে চিঠিতে উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»