ব্রেকিং নিউজ

চাহারের বিশ্বরেকর্ড

chahar

দীপক চাহার ঝড়ে বিধ্বস্ত টাইগাররা। ভারতের বিরুদ্ধে প্রথমবার দ্বি-পাক্ষিক সিরিজ জয়ের যে স্বপ্ন তারা দেখেছিল, সেই স্বপ্ন মূলত একাই উড়িয়ে দিয়েছেন দীপক চাহার।

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৩০ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচ তথা সিরিজ জয়ের প্রধান কারিগর হয়ে থাকলেন দীপক চাহার। প্রথম ভারতীয় হিসাবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করলেন চাহার। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন সেরা বোলিং করার বিশ্বরেকর্ডও গড়লেন তিনি।বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৩.২ ওভার বল করে ৭ রানের বিনিময়ে ৬টি উইকেট নেন দীপক। এটি এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের সেরা বোলিং পারফরম্যান্স। এই নিরিখে চাহার ভেঙে দেন শ্রীলঙ্কান রহস্য স্পিনার অজন্তা মেন্ডিসের রেকর্ড। এছাড়াও চাহার প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করলেন। 

মেন্ডিস ২০১২ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৮ রানের বিনিময়ে ৬টি উইকেট নিয়েছিলেন। এতদিন সেটিই ছিল আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেরা বোলিং পারফরম্যান্স। এবার থেকে সেই রেকর্ডের পাশে লেখা থাকবে দীপক চাহারের নাম।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৬টি উইকেট নেওয়া দ্বিতীয় ভারতীয় হলেন দীপক। তার আগে যুবেন্দ্র চাহাল ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ রানে ৬ উইকেট নিয়েছিলেন। অজন্তা মেন্ডিস ২০১১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই চারবার মাত্র কোনও বোলার ৬টি উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»