ব্রেকিং নিউজ

জাকির নায়েক কে জিজ্ঞাসাবাদ, লেকচার বন্দের নোটিশ পুলিশের

জাতি বিদ্বেষমূলক মন্তব্য করায় জাকির নায়েককে জেরা করবে মালয়েশিয়া পুলিশ। সম্প্রতি জাকিরের কিছু মন্তব্যের পরিপ্রেক্ষিতে চাপে পড়ে গিয়েছে মালয়েশিয়ার সরকার। জাকিরের ওই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে তাকে দেশ থেকে তাড়ানোর দাবি করেছেন সে দেশের এক মন্ত্রী থেকে শুরু করে কয়েকটি সংগঠন।

কী বলেছিলেন জাকির নায়েক? গত বুধবার তিনি বলেন, ভারতের সংখ্যালঘু মুসলিমদের তুলনায় মালয়েশিয়ার হিন্দুরা ১০০ শতাংশ বেশি অধিকার ভোগ করে থাকেন।

পাশাপাশি কোটা বারুতে এক সভায় তিনি আরও বলেন, মালয়েশিয়ার হিন্দুরা ডা. মাহাথির মহম্মদের তুলনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি বেশি অনুগত।

জাকিরের ওই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে মালয়েশিয়ার একাধিক মহল। তার জেরেই পুলিশ জেরা করবে জাকিরকে।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদিন ইয়াসিন সংবাদমাধ্যমে বলেন, জাতি বিদ্বেষমূলক মন্তব্য ও মিথ্যে খবর ছড়ানোর জন্য জাকির নায়েককে জেরা করবে পুলিশ।

মুহিদিন আরও বলেন, ‘দেশের শান্তি ও সম্প্রীতিতে যারা বাধা দেবে তাদের বিরুদ্ধে যে কোনও ব্যবস্থা নিতে আমার দফতর পিছপা হবে না। ’ অন্যদিকে, জাকির নায়েকের মুখপাত্র সংবাদসংস্থাকে জানিয়েছেন, মন্ত্রী বিষয়টি নিয়ে কী বলেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। মালয়েশিয়ায় জাতিগত বিষয়টি অত্যন্ত সংবেদনশীল জায়গা।

উল্লেখ্য, মালয়েশিয়ায় ৬০ শতাংশ মানুষ মালয়েশিয়া, বাকিরা চীনা ও ভারতীয় হিন্দু।

এরকম এক জনবিন্যাসের দেশে ওই মন্তব্য করে দেশের আলোড়ন ফেলে দিয়েছেন জাকির নায়েক। তবে গোটা বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»