ব্রেকিং নিউজ

নাটকীয়ভাবে বিসিসিআই’র সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) পরবর্তী সভাপতি হতে চলছেন সৌরভ গাঙ্গুলি। শেষ মুহূর্তে বড় কোনও অঘটন না ঘটলে সর্বসম্মতভাবে বিশ্বের সব থেকে প্রভাবশালী বোর্ডের সভাপতি পদে নির্বাচিত হতে চলেছেন ভারতের সাবেক এই অধিনায়ক। হিন্দুস্তান টাইমস।

জানা গেছে, রবিবার বোর্ড সভায় সভাপতির মনোনয়নের ইস্যু নাটকীয় মোড় নেয়। এতদিন শ্রীনিবাসনের ঘনিষ্ঠ ব্রিজেশ প্যাটেলকে এগিয়ে রাখা হচ্ছিল। কিন্তু বোর্ড সভায় গাঙ্গুলির নাম প্রস্তাব করেন সবাই। এরপর সভাপতি পদে মনোনয়ন জমা দেন ‘প্রিন্স অব কলকাতা’। তাতে ধারণা করা হচ্ছে, বিসিসিআইয়ের পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন গাঙ্গুলি।সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। গাঙ্গুলি বাদে এখন পর্যন্ত কোনও মনোনয়ন জমা পড়েনি। ফলে সভাপতি পদে নির্বাচনের সম্ভাবনা নেই বললেই চলে। কোনও মনোনয়ন জমা না পড়লে গাঙ্গুলি সভাপতি নির্বাচিত হবেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়।

সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৭ সালে সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে বহিষ্কারের পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সিকে খান্না। ক্রিকেট ছাড়ার পর সংগঠক হিসেবে ব্যাপক খ্যাতি লাভ করেন গাঙ্গুলি। সিবিএর সভাপতি হিসেবে প্রশংসা কুড়িয়েছেন। বিভিন্ন সময়ে বিসিসিআইয়ের সভাপতি হতে আগ্রহ দেখিয়েছেন তিনি। এবার সেই স্বপ্ন পূরণ হতে চলছে ভারতের ক্রিকেটের সূর্য সন্তানের। ৪৭ বছর বয়সি গাঙ্গুলি ভারতের অধিনায়ক হওয়ার পর দলটির ক্রিকেট ব্র্যান্ড পাল্টে দেন। এবার বিসিসিআইয়ের দায়িত্ব নিয়ে নতুন চ্যালেঞ্জ নেওয়ার অপেক্ষায়।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»