ব্রেকিং নিউজ

নেইমার নাটকের নতুন মোড়

নেইমার

এ যেন কোনো থ্রিলার, ক্ষণে ক্ষণে রঙ বদলের গল্প। নেইমারের পিএসজি ছেড়ে যাওয়া নিয়ে আলোচনা তুঙ্গে গত জুন থেকে। গত এক সপ্তাহে যা এসে ঠেকেছে বার্সেলোনা ইস্যুতে। বৃহস্পতিবার এমনও খবর বেরিয়েছে যে, পিএসজি-বার্সেলোনা ঐকমত্যে পৌঁছেছে। দুই বছর আগে ছেড়ে যাওয়া ক্লাবেই ফিরছেন নেইমার। যে কোনো মুহূর্তে আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে যখন সবাই অপেক্ষায়, তখনই নাটকে নতুন মোড়। পিএসজির কাউন্টার-অফার প্রত্যাখ্যান করেছে বার্সেলোনা। যার অর্থ, ফের আটকে গেছে নেইমারের বার্সেলোনা-আগমন।

শুক্রবার ইএসপিএনের খবরে বলা হয়, নেইমারের জন্য পিএসজির দেওয়া সর্বশেষ প্রস্তাব আর্থিকভাবে ক্ষতির বলে মনে করছে বার্সেলোনা। তিন দফা বার্সেলোনার ভিন্ন ভিন্ন ধরনের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর পিএসজি নিজেরা যে প্রস্তাব দেয়, সেটিতে ছিল নগদ অর্থের পাশাপাশি তিন খেলোয়াড়। এর মধ্যে নগদ অর্থ চাওয়া হয়েছে ১৩০ মিলিয়ন ইউরো, আর স্থায়ীভাবে চাওয়া হয়েছে ইভান রাকিটিচ ও জিয়ান-ক্লেয়ার তোদিবোকে। পাশাপাশি এক মৌসুমের জন্য ধার দিতে বলা হয়েছে উসমান দেম্বেলেকে। প্রস্তাবটিকে নাকচ করে দিয়ে শুক্রবার পিএসজিকে নিজেদের মনোভাব জানিয়ে দিয়েছে বার্সা।

তবে কাতালান ক্লাবটি নাকি নেইমারকে পাওয়ার আশা একেবারে ছেড়ে দেয়নি। সেক্ষেত্রে পিএসজি যদি নিজেদের দাবির পরিমাণ কমিয়ে নতুন প্রস্তাব দেয়, তখন বিবেচনা করবে ক্লাবটি। বার্সা জানিয়েছে, তারা পিএসজিকে আর নতুন কোচ প্রস্তাব দেবে না। প্রস্তাব তাই পিএসজির দিক থেকেই আসতে হবে। তবে পিএসজি নতুন প্রস্তাব দেবে কি-না তা স্পষ্ট নয়। বরং প্যারিসের ক্লাবটি জানিয়েছে, নেইমারের ব্যাপারে তারা এখনও কোন সিদ্ধান্তে আসতে পারেনি।

বার্সেলোনা প্রধান মারিও বার্তামেউ ও পিএসজির প্রধান নাসেল আল খেলাইফি মোনাকোর এক নামজাদা হোটেলে নেইমারের নিয়ে বৈকঠ করেন। কিন্তু সেই আলাপে বিশেষ কোনো অগ্রগতি হয়নি। আগামী সোমবার ইউরোপীয় দলবদলের দরজা বন্ধ হবে। এর মধ্যেই সিদ্ধান্তে আসতে হবে দুই ক্লাবকে। না হলে আগামী মৌসুম ছাড়া নেইমারের দলবদল করা কঠিন হয়ে পড়বে। শীতকালীন দলবদলের সময় সুযোগ থাকবে ক্লাব বদলানোর। কিন্তু নেইমার পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ খেলে ফেললে নতুন ক্লাবে গিয়ে ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় খেলতে পারবেন না।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»