ব্রেকিং নিউজ

পাপনের অভিযোগ নিয়ে মুখ খুললেন মুমিনুল

মুমিনুল

কলকাতার ইডেন গার্ডেন্সে নিজেদের ইতিহাসে গোলাপি বলের প্রথম টেস্টে ইনিংস ও ৪৬ রানে হেরেছে বাংলাদেশ। স্বাগতিক ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে আগে ব্যাটিং নেয়াটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের কাছে আশ্চর্যজনক মনে হয়েছে। এ কারণে হারের পর বিষয়টি নিয়ে অভিযোগ করেন তিনি।

বিসিবি প্রেসিডেন্টের অভিযোগের বিষয়ে কথা বলেছেন টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। রবিবার এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে মুখ খোলেন তিনি।   মুমিনুল হক বলেন, ‘উনি (বিসিবি প্রেসিডেন্ট) হয়তো বলেছেন, আমি তো সামনে ছিলাম না। এটা নিয়ে আমি কোনো কমেন্টস করতে পারব না। এটা বলার জন্য আমি সঠিক ব্যক্তি না।’ এর আগে খেলা শেষে পাপনকে দেখা গেসে ড্রেসিং রুমের সামনে কোচের সঙ্গে কথা বলতে।

ম্যাচ হারা প্রসঙ্গে টেস্ট অধিনায়ক বলেন, আমার কাছে মনে হয় আমরা টিম হিসেবে খেলতে পারিনি। ব্যাটিং বলেন বোলাররা ভালো বল করেছে। আমার মনে হয় উন্নতি করার অনেক জায়গা আছে, সেগুলো উন্নতি করতে পারলে সামনে অনেক টেস্ট ম্যাচ আছে ভালো করতে পারবো।

তিনি আরও বলেন, আমি এভারেজ নিয়ে এত মাথা ঘামাচ্ছি না, দল খারাপ করেছে এটা নিয়ে ভাবছি। যখন খারাপ করে তখন সবারই খারাপ লাগে। হয়তো আমি স্ট্রাগল করছি, স্ট্রাগল মানুষকে ভালো কিছু দেয়। আপনারা সবাই অবগত যে টেস্ট হয়তো খেলা হয় না, আমার কাছে মনে হয় সামনে অনেক টেস্ট ম্যাচ আছে প্রায় ১০টা টেস্ট ম্যাচ আছে। আমরা যখন একসাথে অনেক টেস্ট ম্যাচ খেলব, আপনি যে প্রশ্নটা করেন সেটা আস্তে আস্তে ওভারকাম হবে।

মুমিনুল বলেন, ‘আমার কাছে মনে হয় লাল বল আর গোলাপি বল না, লাল বলের চেয়ে গোলাপি বলের চ্যালেঞ্জটা বেশি থাকে। বিশেষ করে নতুন বলে চ্যালেঞ্জটা বেশি। আমরা যদি নতুন বলের চ্যালেঞ্জ নিতে পারতাম, আপনি দেখেন যে শেষের দিকে যখন শিশির পড়ার পর শুরু হলো তখন জিনিসটা সহজ হয়ে গিয়েছিল। আমার কাছে মনে হয় পিংক বলে নতুন বলের চ্যালেঞ্জটা বেশি, যেটার চ্যালেঞ্জটা নিতে পারিনি যে কারণে পিছিয়ে গেছি।’

ভারতের বিপক্ষে শুক্রবার শুরু হওয়া দিবারাত্রির ঐতিহাসিক টেস্টে দলের বাজে অবস্থায় শনিবার ইডেনে দ্বিতীয় দিন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পাপন। সে সময় তিনি বলেন, ‘আমরা টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় দুর্বল দল।’

পাপন বলেন, ‘প্রথম ইনিংসে ব্যাটিং নেওয়ায় সত্যিই আশ্চর্য হয়েছি, আমরা সকলেই হয়েছি। বেশি আশ্চর্য হয়েছি আগের দিন টিমের সাথে আমি বসেছি। কোচ-অধিনায়ক দুজনেই বলেছেন টসে জিতলে ফিল্ডিং নেব।’

উল্লেখ্য, বাংলাদেশ প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিং নিয়েছিল। কিন্তু শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায়। দ্বিতীয় টেস্টেও টস জিতে ব্যাটিং নেন অধিনায়ক মুমিনুল হক। এই টেস্টে প্রথম টেস্টের চেয়েও অবস্থা বেশি খারাপ। ১০৬ রানেই গুটিয়ে যান মুমিনুলরা।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»