ব্রেকিং নিউজ

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

অভিভাবক, পরীক্ষার্থী ও শিক্ষকদের কোনো ধরনের গুজবে কান দেওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পরীক্ষা নিয়ে গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

এইচএসসি ও সমমানের পরীক্ষা সোমবার সকালে শুরু হয়েছে। প্রথমদিন রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ হুঁশিয়ারি দেন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।শিক্ষামন্ত্রী বলেন, ”প্রশ্নফাঁসের গুজবের ব্যাপারে গোয়েন্দা সংস্থাগুলো অত্যন্ত সক্রিয়, তারা তীক্ষ্ণ নজরদারি করছেন, যেমনটা এসএসসিতে করেছিলেন। কেউ যদি এ ধরনের অপকর্মের সঙ্গে যুক্ত থাকে, গুজব ছড়ানো, প্রতারণা করা, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আশা প্রকাশ করে বলেন, এবারের এসএসসি পরীক্ষার মতো এইচএসসিও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে, প্রশ্ন ফাঁসহীনভাবে, নকলমুক্ত হবে। ভালোভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারবো। এজন্য অভিভাবক, শিক্ষক ও গণমাধ্যমের সর্বাত্মক সহযোগিতা চাই।

এ সময় অভিভাবক, পরীক্ষার্থী ও  শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা কোনো রকম গুজবে কান দেবেন না। কোনো ধরনের প্রতারণার ফাঁদে পা দেবেন না। কারণ, আমরা বিশ্বাস করি প্রশ্নপত্র ইনশাল্লাহ ফাঁস হবে না এবং প্রশ্নপত্র ফাঁসমুক্তভাবে, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে।’

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»