ব্রেকিং নিউজ

ফাইনালে বাংলাদেশ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

শেষমেশ ত্রিদেশীয় টুর্নামেন্টে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নিজেদের ষষ্ঠ ম্যাচে তৃতীয়বারের মতো ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হারানো আকবর আলীদের এবারের জয়টি ৭২ রানের।

এই জয়ে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত। আর ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তলানিতে আছে স্বাগতিক ইংল্যান্ড। সোমবার নিজেদের পরের ম্যাচে ভারতের বিপক্ষে নামবে টাইগার যুবারা।

শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার পারভেজ হোসেন (৪) দ্রুত সাজঘরে ফিরলেও আরেক ওপেনার তানজিদ হাসানের সেঞ্চুরিতে লড়াইয়ের পুঁজি পায় যুবারা। তিনে নামা মাহমুদুল হাসানের (৪১) সঙ্গে ১০৮ রানের জুটি গড়েন তানজিদ।

এসেক্সে শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার তানজিদ হাসানের সেঞ্চুরির পরও ৪৭.১ ওভারে গুটিয়ে যাওয়ার সময় কেবল ২২৪ রান জমা করতে পারে বাংলাদেশের যুবারা। ইংল্যান্ড জবাব দিতে নামলে ৩৯ ওভারে ১৫২ রানেই গুটিয়ে যায়।

তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়ের (৩১) সঙ্গে ৭৮ রানের আরেকটি কার্যকরী জুটিতে দলকে ভালো অবস্থানে রাখেন তানজিদ। পথে সেঞ্চুরির তুলে নেন। শেষপর্যন্ত ১১৩ বলে ১৬ চার ও ২ ছক্কায় করে যান ১১৭ রান।

তানজিদ ফেরার পর ধস নামে বাংলাদেশের ইনিংসে। ২০ রানে শেষ ৮ উইকেট হারায় যুবারা। ৩৮ রানে ৫ উইকেট নেন স্বাগতিক পেসার নিক কিম্বার।

জবাব দিতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ডও। জ্যাক হায়েন্স ৪০, ফিনলে বেন ৩০ ছাড়া বলার মতো সংগ্রহ নেই ইংলিশ ব্যাটসম্যানদের।

বাংলাদেশের হয়ে পেসার তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান ৩টি করে উইকেট নিয়ে কাজের কাজটা সারেন। শাহিন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি করে উইকেট নিয়ে তাদের যোগ্য সঙ্গ দেন।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»