ব্রেকিং নিউজ

বাংলাদেশের বিপক্ষে ইচ্ছে করে হারবে ভারত?

বাংলাদেশে

ভারত-পাকিস্তানের রেষারেষি নতুন নয়। সাবেক পাকিস্তানি তারকা বাসিত আলীর আশঙ্কা, সে রেষারেষির জের বিশ্বকাপেও টেনে নিয়ে আসবে ভারত। পাকিস্তান যাতে কোনোভাবেই সেমিতে না উঠতে পারে, সে ব্যাপারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে। আর এ কারণেই বাংলাদেশের সঙ্গে ম্যাচটি ইচ্ছে করেই হেরে যাবে কোহলিরা—এমন ইঙ্গিতই দিয়েছেন তিনি।

বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত দল ভারত। পাঁচ ম্যাচ খেলে চারটিতেই জিতেছে তারা, বাকি একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। আজ ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলেই সেমিফাইনাল অনেকটা নিশ্চিত হয়ে যাবে কোহলি-রোহিতদের। নিজেদের সেমিফাইনাল নিশ্চিত করেই ভারত পাকিস্তানের পেছনে লাগবে বলে ধারণা বাসিত আলীর। হ্যাঁ, পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যানের মাথায় এমন আশঙ্কাই ঘুরছে। শঙ্কা এমন পর্যায়ে পৌঁছেছে যে তাঁর ইঙ্গিত, পাকিস্তান যেন সেমিতে যেতে না পারে, সেটি নিশ্চিত করতে ভারত বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে ইচ্ছে করেই হেরে যাবে।

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্তভাবে জিতে টুর্নামেন্ট শুরু করা ভারতের তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায়। পরের ম্যাচে পাকিস্তানকে হেসেখেলে হারালেও আফগানিস্তানকে হারাতে ঘাম ছুটে গেছে তাদের। আফগানিস্তানের বিপক্ষে ভঙ্গুর ভারতকে দেখে বাসিতের ধারণা, পরের দুই ম্যাচে শ্রীলঙ্কা ও বাংলাদেশের কাছে হারবে ভারত। সরাসরি হয়তো বলেননি, কিন্তু নব্বইয়ের দশকে পাকিস্তানের হয়ে খেলা এই ব্যাটসম্যান হাবেভাবে বোঝাতে চেয়েছেন, সেমি নিশ্চিত হয়ে যাওয়াতে ভারতের নাকি লক্ষ্য থাকবে পাকিস্তানের ক্ষতি। সে কারণেই শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে ইচ্ছে করেই হেরে যেতে পারে তারা!

পয়েন্ট তালিকার ৪ নম্বর জায়গাটার জন্য লড়াই করছে পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুটিতে ভারত হেরে গেলে চার নম্বরে থাকার দৌড়ে পাকিস্তানের চেয়ে এগিয়ে যাবে দল দুটি। এআরআই নিউজকে দেওয়া সাক্ষাৎকারে এমনই ইঙ্গিত করেছেন বাসিত, ‘ভারত এখন পর্যন্ত মাত্র পাঁচটা ম্যাচ খেলেছে। তারা কখনোই চাইবে না আমরা যেন সেমিফাইনাল খেলি। ওদের বাকি ম্যাচগুলো বাংলাদেশ আর শ্রীলঙ্কার বিপক্ষে। তারা যেভাবে আফগানিস্তানের সঙ্গে খেলেছে, সবাই দেখেছে। স্পষ্ট করে বলার কিছু নেই।’

সেমিতে ওঠার লড়াইয়ে গতকাল নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারিয়েছে পাকিস্তান। নিজেদের বাকি ম্যাচগুলো পাকিস্তানকে জিততে তো হবেই, সঙ্গে শ্রীলঙ্কা ও বাংলাদেশের ম্যাচগুলো দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের। কিন্তু বাংলাদেশ ও শ্রীলঙ্কা ভারতকে হারিয়ে দিলেই সরফরাজদের আশার সমাধি! সে শঙ্কা থেকেই বাসিতের এমন অদ্ভুত ভাবনা!

Leave a Reply

Recent Posts

ক্যালেন্ডার

July 2019
S S M T W T F
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

   সাম্প্রতিক খবর



»