ব্রেকিং নিউজ

বিএনপি চায় না রোহিঙ্গারা ফিরে যাক: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চায় না রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যাক। ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর দেশের নীতিবিরোধী—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

সচিবালয়ে নিজ দপ্তরে আজ সোমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য ভাসানচরে ভালো ব্যবস্থা করা হয়েছে। রোহিঙ্গারা এখানে থাকলে বিএনপি রাজনীতি করতে পারে। নিজেদের রাজনৈতিক স্বার্থের জন্য তারা চায় না রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা হোক।’

তথ্যমন্ত্রী বলেন, ‘আপনারা সবাই জানেন, কারা রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরিত করার বিরোধিতা করছেন। কিছু চিহ্নিত এনজিও (বেসরকারি সংস্থা) রোহিঙ্গাদের স্থানান্তরিত করার বিরোধিতা করছে।’

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন হাছান মাহমুদ। তিনি খোকার রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি আজ মন্ত্রিপরিষদের বৈঠকেও আলোচনা হয়েছে। কারা এই দুর্ঘটনার জন্য দায়ী এবং ঘটনাস্থলের কাছেই অনেক ক্লিনিক থাকা সত্ত্বেও কেন তাকে দূরের একটি হাসপাতালে নেওয়া হয়, সে ব্যাপারেও আলোচনা হয়েছে।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্যসচিব আবুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সভাপতি আবু জাফর ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»