ব্রেকিং নিউজ

‘বিগ বস’ বন্ধের দাবি,অভিযোগ অশ্লীলতার

‘বিগ বস’

আলোচিত, সমালোচিত ও বিতর্কিত রিয়েলিটি শো ‘বিগ বস’ নিয়ে আবারও বিতর্ক শুরু হয়েছে। এবার এই রিয়েলিটি শোর বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ উঠেছে। ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা গেছে, উত্তর প্রদেশ বিধানসভার সদস্য নন্দ কিশোর গুজ্জার অনুষ্ঠানটির সম্প্রচার বন্ধ করার দাবি করেছেন। তিনি বলেছেন, ‘এই রিয়েলিটি শো ভারতের ভাবমূর্তি নষ্ট করছে। ভারতের ঐতিহ্য আর সংস্কৃতিকে কলুষিত করছে।’ আর উত্তর প্রদেশ নবনির্মাণ সেনার সভাপতি অমিত জৈন বলেছেন, ‘এই রিয়েলিটি শো যত দিন না বন্ধ হবে, তত দিন আমি অন্ন স্পর্শ করব না, শুধু ফল আর সবজি খেয়ে থাকব।’ একই দাবি করে জেলা প্রশাসকের কাছে চিঠি দিয়েছে গাজিয়াবাদের ব্রাহ্মণ মহাসভা।

গত ২৯ সেপ্টেম্বর কালারস টিভিতে শুরু হয়েছে ‘বিগ বস রিয়েলিটি শোর ১৩তম সিজন। ওই অনুষ্ঠানের অন্যতম অংশ ‘বেড ফ্রেন্ড ফরএভার’। এই অংশকে ‘আপত্তিকর’ ও ‘অশ্লীল’ বলা হচ্ছে।

বার্তা সংস্থা আইএএনএস জানিয়েছে, কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) এই অনুষ্ঠানের সম্প্রচারের বিরোধিতা করার পাশাপাশি অনুষ্ঠানটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে চিঠি দিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকরকে। সংগঠনটির মতে, এই অনুষ্ঠানে সরাসরি নগ্নতা বা যৌনতা দেখানো হচ্ছে না, কিন্তু প্রতিযোগীরা নিজেদের মধ্যে এমন সব কথা বলছেন, যা মোটেও ১৮ বছরের কম বয়সী তো দূরে থাক, পরিবারের বড়রাও একসঙ্গে বসে তা দেখতে পারবেন না।

সিএআইটির সেক্রেটারি জেনারেল প্রবীণ খান্ডেলওয়াল আইএএনএসকে বলেছেন, ‘অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সেন্সর বোর্ডের খুঁটিয়ে খুঁটিয়ে দেখা উচিত। কারণ, এখানে যা দেখানো হচ্ছে, তা মোটেও ঠিক হচ্ছে না। অনুষ্ঠানটি দেখানো হচ্ছে গুরুত্বপূর্ণ সময়ে। তখন বাড়ির অনেকেই একসঙ্গে বসে টিভির অনুষ্ঠান দেখেন। “বেড ফ্রেন্ড ফরএভার” ধারণাটি খুবই আপত্তিজনক। এমন ধারণা টেলিজগতের মূল্যবোধকে আঘাত করে।’

প্রবীণ খান্ডেলওয়াল আরও অভিযোগ করেছেন, ‘এই রিয়েলিটি শো দিন দিন সব সীমা লঙ্ঘন করছে।’

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকরকে পাঠানো চিঠিতে ‘বিগ বস’ নিষিদ্ধ করার দাবি করেছেন উত্তর প্রদেশ বিধানসভার সদস্য নন্দ কিশোর গুজ্জার। তিনি বলেছেন, ‘অনুষ্ঠানটিতে এমন কিছু অশ্লীল ব্যাপার দেখানো হচ্ছে, যা পরিবারের সদস্যদের সঙ্গে বসে দেখা যায় না! নারী-পুরুষ সবাই একই বিছানায় একসঙ্গে শুয়ে আছে, নানা নোংরা কথা বলছে, আপত্তিকর ভাষা ব্যবহার করছে। এ আবার কেমন শো? অনুষ্ঠানটি ভারতীয় সংস্কৃতি নিয়ে দর্শকদের কাছে ভুল বার্তা পৌঁছে দিচ্ছে। অনুষ্ঠানটির আয়োজকেরা আমাদের ছেলেমেয়েকে ভুল পথে ঠেলে দিচ্ছে।’

‘বিগ বস ১৩’ রিয়েলিটি শোর সঞ্চালক বলিউডের জনপ্রিয় তারকা সালমান খান।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»