ব্রেকিং নিউজ

‘মিস ইংল্যান্ড’ হলেন বাংগালি তরুনী

মিস ইংল্যান্ড- ২০১৯

‘মিস ইংল্যান্ড- ২০১৯’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত এক তরুণী চিকিৎসক। কয়েক ডজন মডেলের সঙ্গে চূড়ান্ত প্রতিযোগিতায় তিনি শ্রেষ্ঠত্বের এই মুকুট অর্জন করেন।

‘মিস ইংল্যান্ড’ বিজয়ী ওই তরুণীর নাম ভাষা মুখার্জি (২৩)। তিনি ইংল্যান্ডের ডার্বি শহরে বসবাস করেন। চিকিৎসা শাস্ত্রে তাঁর আছে দুটি পৃথক ডিগ্রি। প্রাতিষ্ঠানিকভাবে ‘মেধাবী’ উপাধি পাওয়া এই তরুণী পাঁচটি ভাষায় অনর্গল কথা বলতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় মিস ইংল্যান্ড-এর চূড়ান্ত পর্ব শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর ভাষা মুখার্জি বোস্টনে একটি হাসপাতালে জুনিয়র ডাক্তার হিসেবে চাকরি শুরু করেছেন।

চ্যাম্পিয়ন ভাষা মুখার্জি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াপ্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ভাষা মুখার্জি বলেছিলেন, ‘কিছু মানুষ মনে করে সুন্দরী প্রতিযোগিতায় যাঁরা আসেন, তাঁরা নির্বোধ-বোকাসোকা হন। কিন্তু আমরা তা ভুল প্রমাণ করেছি।’ তিনি জানান, মেডিকেলে পড়ার মাঝামাঝি সময় থেকে তাঁর মডেলিং ক্যারিয়ার শুরু হয়েছিল।

ভাষা মুখার্জি ভারতে জন্মগ্রহণ করেন। তাঁর বয়স যখন নয় বছর, তখন তার পরিবার যুক্তরাজ্যে প্রবাসী হয়। এই তরুণী নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে দুটি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন। একটি চিকিৎসা বিজ্ঞান, অন্যটি মেডিসিন ও সার্জারি।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»