ব্রেকিং নিউজ

শ্রীলঙ্কায় হামলার নেপথ্যে কে ?

srilanka blast bd news

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার জন্য স্থানীয় একটি ইসলামপন্থী সংগঠনকে দায়ী করেছে শ্রীলঙ্কান সরকার। সরকারের মুখপাত্র বলেছেন, ন্যাশনাল তৌহিদ জামাত (এনটিজে) এসব আত্মঘাতী হামলার পেছনে কাজ করেছে।

মন্ত্রিপরিষদ সদস্য ও সরকারের মুখপাত্র রাজিতা সেনারত্ন আজ সোমবার এই কথা জানিয়ে বলেছেন, সংগঠনটির আন্তর্জাতিক সংযোগের সম্ভাব্য সকল দিক এখন খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি না যে শুধুমাত্র দেশের সীমানার ভেতরে তৎপর কোনো গোষ্ঠী এই হামলা চালাতে পারে। আন্তর্জাতিক সংযোগ ছাড়া এমন হামলা সম্ভব ছিল না।

“আন্তর্জাতিক সংযোগ বা অন্য কোনো ধরনের যোগাযোগের পাশাপাশি কীভাবে তারা শ্রীলঙ্কায় আত্মঘাতী হামলাকারী তৈরি করল ও এমন বোমা বানাল তার সবকিছু নিয়ে এখন তদন্ত চলছে,” উল্লেখ করেন তিনি।

আর প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বিবৃতি দিয়ে বলেছেন, হামলাকারীদের আন্তর্জাতিক সংযোগ খুঁজে বের করতে তার দেশ আন্তর্জাতিক সহযোগিতা চাইবে। এ ব্যাপারে মঙ্গলবার বিদেশি কূটনীতিকদের সঙ্গে তিনি আলোচনায় বসবেন।

এদিকে, চার্চে হামলার ব্যাপারে শ্রীলঙ্কার পুলিশ প্রধান আগেই সরকারকে সতর্ক করেছিল। গত ১১ এপ্রিল তিনি এক প্রতিবেদনে বলেছিলেন, ইসলামপন্থী সংগঠনটি চার্চে ও ভারতীয় হাইকমিশনে হামলার প্রস্তুতি নিচ্ছে এমন খবর বিদেশি একটি গোয়েন্দা সংস্থার কাছ থেকে তিনি পেয়েছেন। সরকারকে দেওয়া পুলিশ প্রধানের এই প্রতিবেদন এএফপি দেখেছে।

ন্যাশনাল তৌহিদ জামাত সম্পর্কে যা জানা যাচ্ছে

ইসলামি চরমপন্থী সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাত সম্পর্কে বিশেষ কোনো তথ্য জানা না গেলেও এই সংগঠনটির বিরুদ্ধে বৌদ্ধ মূর্তি ভাঙচুরের অভিযোগ ছিল।

সূত্র – অনলাইন ডেস্ক

Leave a Reply

Recent Posts

ক্যালেন্ডার

May 2019
S S M T W T F
« Apr    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

   সাম্প্রতিক খবর



»