ব্রেকিং নিউজ

সাকিবের পদত্যাগ এমসিসি ক্রিকেট কমিটি থেকে

সাকিবের পদত্যাগ

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব আল হাসান। আইসিসির দেওয়া দুই বছরের নিষেধাজ্ঞার পরপর এই সিদ্ধান্ত নেন সাকিব।

২০১৭ সালের অক্টোবরে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি সঙ্গে যুক্ত হয়েছিলেন সাকিব। এরপর সিডনি ও বেঙ্গালুরুতে এই কমিটির দুটি সভায় অংশ নিয়েছেন তিনি। ক্রিকেট সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যু নিয়ে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি কাজ করে। এতে আছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। বছরে সাধারণত দুটি সভা করে এই কমিটি। আগামী মার্চে শ্রীলঙ্কায় কমিটির পরবর্তী সভা অনুষ্ঠিত হওয়ার কথা।

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং সাকিবের পদত্যাগের বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘এই কমিটি থেকে সাকিবকে হারানো সত্যি দুঃখজনক। গেল কয়েক বছর ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিবের অনন্য অবদান ছিল। আমরা তাঁর পদত্যাগকে সমর্থন করি। মনে করি, এটিই সঠিক সিদ্ধান্ত ছিল।’

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) গতকাল মঙ্গলবার বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। এর মাঝে থাকছে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিবকে এ শাস্তি দিয়েছে আইসিসি। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক অবশ্য এর দায় মেনে নিয়েছেন। আইসিসির দুর্নীতি দমন ইউনিটের কাছে তথ্য না জানানোয় এ শাস্তি পেয়েছেন সাকিব। ভবিষ্যতে একই ধরনের অপরাধ করলে এই স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে।

মন্তব্য করুন

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»