ব্রেকিং নিউজ

সারা দেশে মানববন্ধন করবেন সালমান শাহ’র ভক্তরা

সালমান শাহ

নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছেন, এটি মানতে রাজি নন তাঁর ভক্তরা। গত ২৪ ফেব্রুয়ারি পিবিআইয়ের দেওয়া প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন তাঁরা। সেই প্রতিবেদন ভুলে ভরা এবং পুনরায় তদন্ত চেয়ে এক মানববন্ধনের আয়োজন করেছিলেন সালমানের ভক্তরা। সেখানে উপস্থিত সালমানের পরিবারের সদস্য ও ভক্তরা জানান, সালমানের মৃত্যু রহস্যের পুনঃতদন্তের দাবিতে সারা দেশে মানববন্ধন করবেন তাঁরা।

আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে উপস্থিত নানা বয়সী নারী-পুরুষ। মানববন্ধনের আয়োজকদের অন্যতম সাজিদ হাসান বলেন, ‘সালমান শাহ আত্মহত্যা করেছে বলে পিবিআই যে প্রতিবেদনটি দিয়েছে, সালমানের ভক্তরা সেটা প্রত্যাখ্যান করেছে। আমাদের দাবি, পুনরায় তদন্ত করে মানুষের সামনে সঠিক তথ্য তুলে ধরা হোক। কারণ পিবিআই কিছু ভুল তথ্য দিয়েছে এবং কিছু বিষয় এড়িয়ে গেছে। পিবিআইয়ের তদন্তের প্রেক্ষিতে আমরা তাঁদের রিপোর্টের ২৭টি সমস্যা চিহ্নিত করার চেষ্টা করেছি। তাদের প্রতিবেদনটি মনগড়া। এর পুণঃতদন্ত না হলে সালমান ভক্তরা প্রধানমন্ত্রীর কাছে যাবে। নেত্রীর হস্তক্ষেপ কামনা করবে। আমাদের দাবি মাননীয় প্রধানমন্ত্রী যেন পুনরায় এর সুষ্ঠু তদন্তের নির্দেশ দেন।’

সালমান শাহর মৃত্যু নিয়ে গত ২৪ ফেব্রুয়ারি পিবিআইয়ের প্রতিবেদন মানতে নারাজ সালমান শাহর পরিবার। পরিবার ও স্বজনদের দাবি, সালমান শাহ আত্মহত্যা করতে পারেন না। প্রতিবেদনটি প্রত্যাখ্যান করে পুনরায় তদন্তের দাবি করেছেন সালমান শাহর মা নীলা চৌধুরী। তিনি বলেন, ‘নিরপেক্ষ তদন্ত না হলে আমি আমরণ এই মামলা নিয়ে নড়ে যাব। আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি করছি।’ সালমান শাহর মামা আলমগীর কুমকুম বলেন, ‘এটি একটি চক্রান্ত। আমরা এই প্রতিবেদন মানি না। সত্য ঘটনা আড়াল করতেই মনগড়া প্রতিবেদন দিয়েছে পিবিআই। ঘটনার পেছনের ঘটনা আমাদের জানাতে হবে।’

বেলা গড়িয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে মানববন্ধনে সালমানের ভক্তদের উপস্থিতি বাড়তে থাকে। হাতে সালমান শাহর ছবি সংবলিত ব্যানার, পোস্টার নিয়ে তাঁরা দাঁড়িয়ে যান মানববন্ধনে। বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া মানববন্ধন শেষ হয় সাড়ে ৫টায়। মানববন্ধন শেষে ভক্তরা প্রায় ৩০ মিনিট ধরে প্রেসক্লাব প্রাঙ্গণে স্লোগান দিতে থাকেন। তারা জানান, প্রিয় নায়কের মৃত্যুর সুষ্ঠু তদন্ত না হলে সারা দেশে মানববন্ধন করবেন তাঁরা।

আগামী দুই-এক দিনের মধ্যে সিলেটে অনেক বড় পরিসরে মানববন্ধনের আয়োজন করা হবে বলে জানান আলমগীর কুমকুম। তিনি বলেন, ‘সালমান আত্মহত্যা করেছে, এটি সিলেটের মাটি মেনে নেবে না। শাবনূরের সঙ্গে সালমানের যে সম্পর্ক ছিল, তার প্রমাণ কী? মানববন্ধনের আয়োজন করে সালমান শাহ ভক্ত ঐক্যজোট। আগামী সোমবার একই দাবিতে ময়মনসিংহে মানববন্ধনের ডাক দিয়েছে সংগঠনটি।

মন্তব্য করুন

সর্বশেষ খবর

সাম্প্রতিক প্রকাশনা সমূহ

   সাম্প্রতিক খবর



»